মাহে রমাদান
- সোহরাব হোসেন - সিরাতুল মুস্তাকিমঃ আলোকিত জীবন ২৬-০৪-২০২৪

দুয়ারে এসেছে প্রীতি উপহার, বরকত দাও রহমান!
খোশ আমদেদ মাহে রমাদান আহলান ওয়া সাহলান।
রহমত দিয়ে অভিষেক যার, পরাম্পরায় মাগফিরাত,
সব শেষে চাই আযাব মুক্তি, দাও নাজাতের সওগাত।
দরজায় খিল দিলে দোজখের, শৃঙ্খলিত হলো শয়তান,
দিয়েছ খুলে জান্নাতের দ্বার পাপী-তাপীর মেহেরবান।
সংযমকারী রোজাদার পাবে সবিশেষ দরজা রয়্যান,
শুনিয়ে আপ্লুত করেছে দারুণ প্রিয় নবীর ওই বয়ান।
নফলে দিয়েছ ফরজের নেকী রমাদান জুড়ে ইবাদতে—
বিনিদ্র রজনী, দিবসের ত্যাগ বহুগুণে ঠাসা ফজিলতে।
নাযিল করেছ মানব জাতির মুক্তির সনদ কোরআন,
হিকমত নিয়ে করি যেন তারে তিলাওয়াতে মহীয়ান।
হাজার রজনী তার কাছে ম্লান! একখানি রাত্রি সুমহান,
মহিমান্বিত ঐ বরকতে যেন মেহনতে হই বলীয়ান।
নিজহাতে জানি দেবে প্রতিদান এ সিয়াম সাধনার হক,
তোমায় রাজি করতে পেয়েছি রমাদান আল মোবারক।

০৬ মে, ২০১৯ খ্রি.
পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।