ফণী তারি ফণা তোলে
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

ধেয়ে এলো ফণী এবার
অনেক অঞ্চল খেয়ে,
উপকূলে হানবে আঘাত
ভয়ঙ্করী হয়ে।

পূর্বাভাসে বলা আছে
শক্তিমত্তার কথা,
ভয়ে মরি তাণ্ডব দেখে
খবরেরও পাতা।

উপড়ে ফেলে গাছপালা আর
ঘরবাড়ি সব যতো,
প্রাণহানিও ঘটেছে আজ
এই দূর্যোগে কতো!

জলোচ্ছ্বাসে যাবে ভেসে
আশঙ্কা বেশ আছে,
হুশিয়ারি বার্তায় যেন
বিপদ সংকেত পাছে!

নিরাপদে মোকাবেলা
করতে হবে বেশ,
ফণী তারি ফণা তোলে
রেগে-মেগে শেষ!

তাং- ০৪/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।