শোক সাগরে ডুবলো তরী
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

জীবন খাতার পাতায় পাতায়
হিসেব মেলা দায়,
কতো হিসেব জমে থাকে
শেষ করা না যায়।

গানের পাখি বুলবুলি টা
গেয়েছিল গান,
আজ সকালে চলে গেলো
রেখে হাজার দান!

লক্ষ স্রোতা মুগ্ধ ছিলো
কণ্ঠ সুধা শোনে,
কোথায় পাবে হারানো তান
ভুবন মাঝে গুনে।

সাজানো এই সাধের বাগান
গড়লো তিলে তিলে,
হঠাৎ করে শ্রোতারা তার
শোক সাগরে মিলে!

কতো পদক কতো স্মৃতি
জীবন পাতায় ভরে,
শ্রদ্ধা ভক্তি ভালোবাসা
সবই থাকলো পড়ে!

দু'দিনের এই দুনিয়াতে
খেলে কতো খেলা,
শোক সাগরে ডুবলো তরী
ফিরবে না এবেলা!

তাং- ০৭/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।