প্রতিদান
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

কাটছে জীবন নানা কাজে ফিরবো খালি হাতে,
ও মন মনরে- কেমনে থাকিস ভুলে দিনে-রাতে ।
দিনে-দিনে বাড়ছে যে ঋণ জীবন নামের খাতায়
জয়-পরাজয় হেরে যাওয়া শুধুই কথার কথায় ।
যখন আমি এসেছিলাম হিসেব ছিলো শূন্য
এতো দিনে পাপের খাতা কানায় কানায় পূর্ণ ।
ডুবে থাকি ঘোরে রাখি অবুঝ আমার মন
যারা প্রিয় মানুষ এখন র'বেনা আপন ।
নিজের ভাগ্য হাতে নিয়ে ঘুরবে সে ময়দান
ভালো-মন্দের হিসেব কষে পাবো প্রতিদান ।

০১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।