বছরখানেক পর
- অন্তলীন আমি ২৮-০৩-২০২৪

বছরখানেক পর
কথা ছিলো না কথা হবে,
কথা হলো।
কথা ছিলো দেখা হবে,
দেখাও হলো।

বছরখানেক পর
আধোআলো বেলকোণীতে স্মৃতির গ্রন্থাগার খুলে বসেছি।
কোন ধূলো নেই,
এই যেনো কালকেও হাতে নিয়েছিলাম বই,
তারপর দুজনে সুনীলের কবিতায় শঙখচিল হয়েছি।

বছরখানেক পর
কোন জিজ্ঞাসা নেই, নেই অভিমান।
পুরোনো গল্পে হাসছি বেমালুম।
শুধু নিশ্চুপ থেকেই কুড়িয়ে নিচ্ছি অনুভূতি।
কেমন কেটেছে আমিহীন?
কিংবা কেমন জানি তুমিহীন?
ছাইপাশ। অনর্থক।

বছরখানেক পর,
বছরের হিসাব ভুলে গিয়ে বর্তমান হয়েছি
বর্তমান হোক অনন্তকাল..
বছরখানেক পর,
নির্দ্বিধায় বলেছি, ভালোবাসি।

["বছরখানেক পর"
রাত ২.০৬। মে ১৬-২০১৯]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।