যেমন করে বেঁচে আছি
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

যেমন করে বাঁচে মানুষ তেমন থাকার কথা নয়
সুন্দর ছিলো জীবন তাদের মিছেই এখন শুধুই ক্ষয় ।
হারিয়েছে মানুষ যে তাঁর মানবতার বাণী
ধোঁকায় রেখে অন্য কারে নিজেই সাজে রাণী ।
আপন তরে রাজ্য ভরে প্রজার চোখে জল
লুটতরাজের স্বর্গ মাঝে পায়না কর্মফল ।
মতের অমিল হলেই পরে ভাগ্যে আছে জেল
প্রতিহিংসায় জ্বলবে তুমি পাবে না তো বেল । (জামিন)
করলে কি আর রাখলে বাকী লুটছে যে সব ধন
মানুষ নামের পশুই র'বে করেছে যে পণ।

০৭ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।