স্রষ্টার লীলা খেলা
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

ভাবতে গিয়ে এই পৃথিবী দেখে হলাম অবাক
কেমন করে সৃষ্টি গুলো নিজে-নিজে সজাক ।
কেউ কোথাও নির্দেশ দিছে তাই তো চলে এমন
এলোমেলো সব গুলো যে সোজাসুজি তেমন ।
সূর্য উঠে চন্দ্র ডুবে আকাশ জুড়েই আলো
সন্ধ্যে হলেই সূর্য নামে আসে আঁধার কালো ।
উড়ছে পাখি ডানা মেলে খাচ্ছে নানা খাবার
দেশে-দেশে ঘুরে ফিরে ফিরছে পাখি আবার ।
কতো নদী কতো সাগর পাহাড় বুকে ঝর্ণা
জলে বাঁচে প্রাণী' সেই জলেই আনে বন্যা ।
সৃষ্টি দেখে মুগ্ধ নয়ন জুড়ায় যে এই প্রাণ
ভবে মানব জীবন খোদার দেয়া শ্রেষ্ঠ দান ।

০২ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।