হরিলুট
- ফয়েজ উল্লাহ রবি ১৬-০৪-২০২৪

আমার টাকায় তোমার কেনা এতো দামী বালিশ,
'চোরের খনি আমার দেশে' কারে দেবো নালিশ!
কিনতে চুলা করছো খরচ আনতে যে তার অধিক
এমন করে করলে চুরি- দেখবে না তো দেশ দিক !
হরিলুটে চলছে যে দেশ - সামনে শুধুই আঁধার
কে বেশি খায় প্রতিযোগী' দোষ দেবো যে কার?
প্রজা মোরা এই অপরাধ' সয়েই তো যাচ্ছি রোজ
বীর সেনারা ক্ষুদায় মরে; দেশ রাখেনা তাঁর খোঁজ !

"খালি হাতে এসেছিলে যাবে খালি হাতে
একটুও কি ভাবনা তা একলা কোনো রাতে"?


১৭ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।