সবখানেই তো চোর
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

মুচি থেকে মন্ত্রী মশাই সবখানেই তো চোর,
যতোই ভর তবিল দেশের খোলা যে তার দোর !
দুই হাতে নয় চার হাতে যে করছে চুরি লোক
দিনে-রাতে ধর্ষিত দেশ ওদের নেই তো শোক ।
গাঁ গেরামের পাতি নেতা ভাবখানা তাঁর দেশ নেতা
রাজনীতির এই ছেলে খেলায় জ্বলায় শুধু কাঁথা ।
ঘুষের ছোঁয়া লাগলেই নখে চোখ উঠে যায় মাথায়
বদলে যে যায় শরীর ভাষা; বদল মুখের কথায় ।
মানুষ তখন মানুষ নয় আর লাগে টাকার মেশিন
যতো পারে লুটে ততো দেখেনা রাত কিবা দিন ।
হয়না সাজা থাকে রাজা রুখবে কে তাঁর দাপট
খোদার ধরা শেষ বিচারে সে বুঝার আগেই পট ।

০৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।