কবিগুরুর জন্মদিনে
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

তোমার অমূল্য বাণী বিশ্বজোড়া খ্যাত,
তোমার মহিমা কথা গুণে গুণান্বিত।
অজস্র লেখনী সব মানবে অর্পণ,
সুমহান হয়ে আছে সমাজে দর্পণ।

আনন্দ বেদনা ভরা সৃজন অনেক,
বিরহ প্রেমের গাঁথা ভুলে কি ক্ষণেক!
সাহিত্যে যে অবদান পর্বত সমান,
বিশ্বধামে রেখে গেলো হাজারো প্রমাণ!

সবার মননে বাজে যত প্রিয় গান,
আত্মসুখে শ্রোতা তার মগ্ন মনঃ প্রাণ ।
উপন্যাস গল্প কতো অজস্র ভাণ্ডার,
সকল সৃষ্টিই তাঁর মুদ্ধতা অপার।

সত্যও সুন্দরে গড়া কাব্যের প্রয়াস,
নাটক রচনা রসে পূর্ণতা প্রকাশ।
মহান বাঙালি কবি হৃদয়ে সবার,
কবিগুরু - জন্মদিনে প্রণাম হাজার।

তাং- ০৮/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।