তোমার চোখে
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

গগনে আজ হাজার তারা দেখে
বিহ্বলে মনের সুখে ভেসে,
সন্ধ্যাতারা ঝলমলিয়ে চলে
মিটিমিটি চোখটি টিপে হেসে।

মক্ষিকারা গুনগুনিয়ে যায়
ঐকতানে সুর সাধনায় কত,
পরাগ রেণু অক্ষত না রয়
মধুর তরে ফুলের প্রেমে রত।

তোমার ছোঁয়ায় সিক্ত এ মন যেন
ধন্য হলো অবেলার এ রথে,
তপ্ত দুপুর ক্লান্ত বিকেল তবু
এক হয়ে যায় শান্ত ব্যজন হতে।

নেত্র মণির মধ্যখানে শুধু
আতশবাজির ঝিলিক তোলে হায়!
ভূমণ্ডলের নয়ন মণি যেন
এক নিমিষেই তুচ্ছ হয়ে যায়।

তাইতো এ মন ভুলে ঝর্ণা ধারা
নিবিষ্ট হয় অনুরাগের ছোঁয়ায়,
স্বর্গ সুখের উল্লাসে তাই বলে
ঐ আঁখিতে সর্বস্ব মজায়।

তাং- ১১/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।