হে বীর কন্যা শেখ হাসিনা
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

হে বীর কন্যা শেখ হাসিনা,
দেখেছি মোরা তোমার রাজ্য পরিচালনা,
অপূর্ব এক ধরণ
অন্যায়কে পরিহার করে,
সত্যকে করেছ বরণ।
বাংলাদেশ ডিজিটাল হবে বলেছিলে তুমি,
তাইতো মোরা স্বপ্ন দেখি,
বিশ্বের বুকে শ্রেষ্ঠ হবে আমাদের জন্মভ’মি।
হে বীর কন্যা শেখ হাসিনা,
দেখেছি তোমার রাজ্য পরিচালনা,
দেখেছি তোমার মেধা,
এমন মেধা সারা বাংলায় মিলবে আর কোথা।
বীর পিতার এক বীর কন্যা তুমি
জন্ম নিয়ে এই দেশে
অবদান রাখলে এই ভ’মির সংকট বিনাশে।
এই পৃথিবীতে যতদিন তুমি থাকবে বেঁেচ
ততদিন যেন মোরা পাই তোমায় মোদের পাশে
সঠিক পথের দিশারি হয়ে তুমি,
থেকো আমাদের পাশে।
হে বীর কন্যা, কঠোর হস্তে কর হে দমন
রাজাকার, চাটুকার, ঘুষখুর দূর্ণীতিগ্রস্থ আমলাদের
তবেই হইবে তুমি চির অম্লান এই বাংলায়।
আল্লাহর কাছে প্রার্থনা এই
সত্য এবং সঠিক পথেই যেন পরিচালনা কর মোদের।
তাতে যেন করোনা ভয়
আল্লাহ যেন তোমার সহায় হয়।
মোরা দেখি মোদের ভবিষ্যৎ তোমার নয়নে,
তুমি আছো আমাদের সকলের হৃদয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।