বিদায় রাগিণী
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৮-০৩-২০২৪

এসেছিলে ভোরের সূর্য হয়ে,
যাচ্ছ চলে গোধূলির রঙ মাখিয়ে
একরাশ বিষণ্ণতায় ডুবিয়ে।

দিবাকর হয়ে ছড়িয়েছিলে আলো দিগ্বিদিক
বিলিয়েছো কেবলি মধ্য গগণে তেজোদীপ্ত দিশা,
বিদায় বেলায় নেমেছে তাই ঘোর অমানিশা।

হয়েছ বিলীন সন্ধ্যাতারার সাঁঝে,
দীক্ষাটুকু তবু রয়ে যাবে হৃদয়ের মাঝে
রাতের আঁধারে শুকতারা হয়ে।

কেন যে এমন বেলা বয়ে যায়!
রাখিব ধরে, সে সাধ্যটুকু নাই।
বিদায়, হে বন্ধু! বিদায়!

পতেঙ্গা, চট্টগ্রাম
৩০ মে, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।