ঈদ মুবারাক
- সোহরাব হোসেন - সিরাতুল মুস্তাকিমঃ আলোকিত জীবন ২৬-০৪-২০২৪

এক ফালি বাঁকা হাসি সাধনার চাঁদ
দিলো দেখা ভেঙ্গে সব আনন্দের বাঁধ,
এলো ফিরে প্রাণ জুড়ে খুশির জোয়ার
ছেলেবুড়ো ঐকতানে আনন্দ সবার।
উৎসবে মাতামাতি, হয়ে মশগুল—
ভেদাভেদ ভুলে গিয়ে করি সোরগোল।
মুবারাক ঈদ মুবারাক!
মুবারাক ঈদ মুবারাক!!

গোসল করি, সুরমা মাখি, নেবো উপহার
দলে দলে ঈদগাহে যাই, আল্লাহু আকবার।
নতুন জামায় সুরভি মেখে করি কোলাকুলি,
খুশির ঢেউ লাগে বুকে, মুখে উম্মাহর বুলি—
মুবারাক ঈদ মুবারাক!
মুবারাক ঈদ মুবারাক!!

কঠোর সাধন রিপুর তাড়ন করেছি কোরবান
হুকুম তামিল করেছি আমল, খোদা মেহেরবান!
রাজী খুশি হয়ো মাবুদ করছি ফরিয়াদ,
আমির ফকির এক কাতারে মিলিয়ে কাঁধে কাঁধ।
মুবারাক ঈদ মুবারাক!
মুবারাক ঈদ মুবারাক!!

আপনজনের মিলনমেলায় পূর্ণ শতদল,
ব্যস্ততাদের ছুটিতে আজ আনন্দ নির্মল।
চাই না ফের নওরোজ আর, চাই না মেহেরগান,
মাতি-গাই আকীদা মতো, এসো জুড়াই প্রাণ।
মুবারাক ঈদ মুবারাক!
মুবারাক ঈদ মুবারাক!!

পতেঙ্গা, চট্টগ্রাম
২১ মে, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
০৪-০৬-২০১৯ ১৮:২৭ মিঃ

সবাইকে ঈদ মুবারাক :D