মান-অভিমান
- অনির্বাণ মিত্র চৌধুরী ১৮-০৪-২০২৪

— এই মামনি, শোন এখনি, বাবা আসবে চলে
সারাদিনের দুষ্টুমি সব এলেই দেবো বলে।
— যাও, যাও মা, যাও করো গে, বাবার কাছে নালিশ
বলবে বাবা, এইটুক মেয়ের করবো কী আর সালিশ!
— খুব পেকেছিস? কানটা টেনে দেবো দু'ঘা ধরে
বুঝবি তখন পাজি মেয়ের বিচার ক্যামনে করে।
— ছুঁয়েই দেখো, করবো নালিশ মামার কাছে গিয়ে
এমন কঠিন মা-কে আমার, এক্ষুনি যাও নিয়ে।
— হ্যাঁ রে খুকী, আমায় ছাড়া থাকতে পারবি একা?
কাঁদবি না তো মা-মা বলে, না পাস যদি দেখা?
— না, না, মা, একদমই না, এই ধরেছি কান
যতোই তোমায় মন্দ বলি, তুমিই আমার প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।