প্রবাসে ঈদ
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

প্রবাসে ঈদ
.......ব্লগার হাসান মাহমুদ।

আজ চাঁদ দেখা গেছে বলেছে হুকুমত
ঈদের জামাত হবে কাল,
নেই খুশি তেমন সবাই কে ছেড়ে দূর দেশে
নামাজ পড়ে ফেলেছি চোখের জল।

আজ নেই কাজ, ছুটি দিয়েছে কফিল
একলা সময় কাটে রুমের বদ্ধ ঘরে,
দুঃখ টাকে ঢেকে রাখি নিরব হাসির আড়ালে
পরিবারের সকলের খুশির তরে।

এভাবে কেটে যায় প্রবাস জীবনের ঈদ গুলো
নিরামিষ কোনো ভোজন এর মতো,
টাকা দিতে একটু দেরি হলে বুঝেনা অনেকেই
করে অভিযোগ শত শত।

যে মানুষ সাত সাগর পাড়ি দিয়ে দূর প্রবাসে
এসেছে আয়- রোজগারে,
তার দুঃখ টা একটু বুঝো,অন্যায় আবদার করো না
তাকে দিও না কভু পর করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।