নিঃসঙ্গ ঈদ
- হাসান আল মাহদী ১৯-০৩-২০২৪

ঈদ মানে খুশি উজাড় করে দেওয়া
উঁচু- নীচু সবার মাঝে,
ত্রিশ রোজার পরে শাওয়ালের ঐ বাকা চাঁদ
দূর গগণে হাঁসে।

চাঁদের সাথে আজ করছি আমি আড়ি
তাই চুপটি করে বসে আছি,
কাটছে নিঃসঙ্গ এই ঈদ চাপা কষ্টের মাঝে
প্রেয়সী নেই কাছাকাছি।

আশেপাশের মানুষদের কোলাহল দেখছি শুধু
নিরব দর্শকের মতো,
তুমি হীনা ঈদ যেন মেঘ যুক্ত নীল আকাশ
আধার করে জল ঝড়ায় অবিরত।

ওগো প্রেয়সী!কাছে এসো আদর করে ধুয়ে দাও
এই মনের যত কালিমা,
তুমি পাশে থাকলে কোলাহল আসবে এই হৃদয়পুরে
দূর হবে সব দুঃখ জ্বালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।