পরায়ত্ত মন
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৬-০৪-২০২৪

নতজানু হয়ে অঞ্জলিখানি পেতে—
মনের নাটাই দিয়েছি তোমায় সঁপে,
ভাসাও যদি সুখে, সাধ্য কার রুখে!
নিশিদিন মন তোমারি নাম জঁপে।

উড়ি পরবশ নীল গগণের ঘুড়ি—
হৃদয় নাটাইয়ে সুখের সুতো বেঁধে,
সুতো কাটে যদি, কী পেলাম নিধি!
অন্তর জুড়ে অনুভবে মন সেধে।

করো না কভু হেলার নখরে চিরে—
বিদীর্ণ বক্ষ; দণ্ডিত আমার বেলা,
হেঁয়ালের ছলে, বিরহী নোনাজলে!
এই মন নিয়ে ছন্দপতনের খেলা।

পতেঙ্গা, চট্টগ্রাম
১৯ নভেম্বর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।