PROTIবাদি (১ম খন্ড)
- সেনাপতি আকাশ - অগ্নিশিখার শিখর ২৯-০৩-২০২৪

আমি যোগে যোগে আসি, পুনরায় আসিলাম মহাবিল্পব ঘটাতে।
এই মধুময় বিশ্বের বুকে।।
আমি কষ্ট,ব্যাধি,যন্ত্রনা,ঝরা সবকিছু মিলে একাকার,
আমি আকাশের নব নব বজ্রপাতের হাহাকার। আমি মহাবিশ্ব ধ্বংষ_ করতে আসি বারবার, আমি সাইক্লোন হয়ে_ সবকিছু ভেঙ্গে করি চুরমার।
আমি উর্ধ্ব মেঘ হয়ে উড়ি, আকাশ পানেতে। এই মধুময় ধরার বুকে।। আমি রুদ্র-ভগবানের ত্রীনয়ণের- অগ্নিশিখার ললাটক্ষেত্র,
আমি পঞ্চ-পান্ডব এর চেয়েও অতি ক্ষ্রুদ্ধ।
আমি সর্বদা পছন্দ করি_ অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ, আমি পছন্দ করি- উত্তপ্ত লাল তাজা রক্ত।
আমি গর্জে ওঠি ত্রিভুনের দিকে, এই আশ্চর্যময় ধরার বুকে।।
আমি গতি,স্তিতি,মরন,চলনের চেয়েও বিদ্রুহী।আমি কালনাগের চেয়েও, ভয়ংকর বিষধর সন্ত্রাসি । আমি মানিনা আইনের হাহাকার,আমি সাম্যবাদী, আমি ঝর হয়ে আসি কালবৈশাখে।
এই বিচিত্রময় সৃষ্টির বুকে।।
আমি স্বর্গ-মর্ত্য-পাতালের চেয়েও বড়, আমি দেয়না কাউকে ঋণ-কর।
আমি স্রষ্টার গরলের_ চাইতেও বিষধর, আমি ভূমিকম্পের_ চাইতেও অতি ভয়ংকর।
আমি বজ্রের বেগে অগ্নি জ্বালাই ভেজা গাছেতে। এই সবুজে ভরা ভূবনের বুকেতে।।
আমি যোগে যোগে আসি, পুনরায় আসিলাম মহা বিপ্লব ঘটাতে, এই মধুময় ধরার বুকেতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।