বুঝবে সেদিন
- উত্তম চক্রবর্তী ২৩-০৪-২০২৪

যতই ভাবি ভুলে যাবো
ততই তুমি জড়াও আরো কাছে,
আমি হয়তো ভুল করেছি
তুমি কেনো মিথ্যে পথে পাছে!

হঠাৎ কারোর দুঃখ দেখে
ঝাপিয়ে পড়ি সব ভেদাভেদ ভুলে,
সেই সুযোগের সৎ ব্যবহার
নিলে তুমি হওনি পিছপা টলে।

আমায় নিয়ে- দুঃখ কেনো
তোমার চাওয়া হয়তো ছিলো তাই,
এই আকাশে মেঘ জমেছে
তাই বলে কি ঐ আকাশে নাই!

আমার সুখে- শোক কাতুরে
তোমায় কেনো কষ্ট চষে মনে,
আমার এদিক নষ্ট হলে
তোমার ওদিক নৃত্য সুখের সনে।

সহজ পথে চলতে গিয়ে
যতো আঘাত সইতে হলো আমায়,
বুঝবে সেদিন ব্যাথাগুলো
কেমন তর প্রতিশোধ নেয় তোমায়।

তাং- ১৫/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।