শব্দসুর
- অন্তলীন আমি ২৫-০৪-২০২৪

আজ এই মেঘে ঢাকা শহরে
বিদ্যুৎ বিভ্রাটে নামে অন্ধকার
আলোবিহীন ল্যাম্পোস্টগুলো ঠায় দাঁড়িয়ে থাকে
হটাত থেমে যাওয়া কোন পথিকের ন্যায়।

বিষন্ন গাড় তপ্ততার পর
এই শহরে নামুক বৃষ্টির আভাস
ঝরে যাক প্রেমিকার শত সহস্র অভিমান
হাজার বছরের মৃত্যুবেদনা ভুলে
ফিরে আসুক নিহত কবির প্রাণ..

শত পৃষ্টায় অবগাহনের পর
এই শহরে ভাঙোক শব্দের বিভ্রাট
সুরমূর্ছনায় জাগোক যতো অমোঘ ঘোর
এই নেক্রোপলিসে ঝিম ধরা থাকা মৃত্যুরা
কোন বহেমিয়ান গানে আনুক শব্দসুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।