শ্রদ্ধাঞ্জলি
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

প্রতিভা আপন নিয়মের বশবর্তী,
মানে না গরীব ধনী পালনের কীর্তি।
দ্রোহ ও প্রেমের কবি কাজী নজরুল,
পারেনি দমাতে তাঁরে দৈন্যদশা কূল।

জীবন সংগ্রামে যার ভুমিকা অপার,
দুর্বল বঞ্চিত জনে পরিত্রাণে সার।
ব্রিটিশবিরোধী কবি আন্দোলনে রত,
ক্রোধ কূপে কারারুদ্ধ হয়েছেন কত।

সাহিত্য ভুবনে শুধু অজস্র লেখনী,
কাব্য গানে নতুনত্ব সংযোজনে ননী।
বিদ্রোহী কবির নাম সার্থকে অনন্য,
মানবতা জয়গানে পুণ্যভূমি ধন্য।

শ্রদ্ধাঞ্জলি ভালোবাসা দিয়ে যায় সবি,
জনমে জনমে স্মরি জন্মদিনে কবি।

তাং- ২৫/০৫/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।