অন্জলি দান
- সেনাপতি আকাশ - হরির নামে হৃদয়হরন ২৬-০৪-২০২৪

অন্জলি দান-
মিষ্ট সাধু,মিষ্ট মধু মিষ্ট তোমার অন্তর দান।
অন্জলি দান,অন্জলি দান।।


বিশ্ব ভিজে রুধির ধারায়, পাপাচারে হই লিপ্ত। মোর বদনে না আসে আর হরিনাম,
মনে মন হয় ক্ষীপ্ত।
ভুবন উদরে রাখিয়া চরন,
করিয়া তাহাতে বসবাস।
আমাকে কী হরি রেখেছে উদরে,
ভাবিয়া মন হয় নিরাস।
আমাকে কী হরি করিয়াছে আজ,
নন্দের নন্দীত প্রদান-
অন্জলি দান,অন্জলি দান।।

আজি মনের হরষে,রিদয় বরষে_
উঠিল হরিনামের ছোয়া। আনন্দে নন্দিত এ মন আজ,
লাগছে হরিনামের হাওয়া।
মোর বদনে নাহি আসে গীত, নাহি শুনি শঙ্কধ্বনির শব্দ।
মোর হরি মোরে কহিল ধরি,
নিজে নিজে হও কেন এত ক্রুদ্ধ।
মোর হরি বোধ হয় করিয়াছে মোরে আজ,
অন্তরদানের সম্মান।
অন্জলি দান,অন্জলি দান।। «অসমাপ্ত»

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।