আশঙ্কিত
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

একটা ক্ষতই আজ বার বার ব্যথা দিয়ে চলে,
হৃদয়ের মণিকোঠা ভেঙ্গে যেন চুরমারে তোল পাড়
কাকে বলি আমি শুধু নিরঙ্কুশ বিজয়ী হতে এসেছি
আমাকে তোমরা অপছন্দ করো জানি,
আবার বিশ্বাস করো নির্দিধায়!
তবুও বলতে চাই আমি শুধু জয়ী হতে আসি,
আমাকে হতেই হবে জয়ী আজ জীবনের টানে।

সহায়সম্পদ হীন এই আমি চির বসন্তের
তাগিদে তোমাতে শুভ সকাল দেখবো বলে বেঁচে আছি।
তোমার আলোয় বিশ্ব দেখি আমি,
একমাত্র তোমাতেই খুঁজে চলি জীবন যৌবন আর
আমার অবলম্বনের পুঁজি।

শত আঘাতের কষ্ট আমি সহ্য করতে পারবো-
বিনিদ্র রজনী জেগে কাটিয়েছি কতো;
ঝড়ের কবলে পড়ে অতিক্রম করেছি বিপদ-
তোমারই স্নেহস্পর্শে ধন্য হবো বলে।

এতকাল এই যুদ্ধে আমি জয়ী হয়েছিলামও
অথচ এখন শুধু নিম্নচাপ আশঙ্কায় ভুগি!
কখন যে সব ভেঙ্গেচুরে নিয়ে যাবে এই আশঙ্কায়-
আমি তাই সমর্পণ করে থাকি তোমাকেই সব!

তাং- ০৬/০৬/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।