ভবঘুরে প্রেমিক
- হাসান আল মাহদী ২৫-০৪-২০২৪

ওগো প্রেয়সী! তোমার ও কী ইচ্ছে হয়?
আমার মতো ভবঘুরে হতে, যার কোনো নাম -গ্রাম নেই, নেই কোন নির্দিষ্ট ঠিকানা,
এমনকি কী কোথায় যাবে, কী খাবে তাও অজানা।
শুধু এই প্রকৃতির মাঝে বেচে থাকা।

আমি জানি, তুমি বলবে "তোমার কি হয়েছে, এসব চিন্তা মাথা থেকে ফেলে দাও,আমি তো আমি আছি তোমার পাশাপাশি, একটু ভালবাসা দাও।"

জানো ভবঘুরে মানুষের দুঃখ নেই,জায়গা -জমি, বাড়ি -গাড়ি পাওয়ার লোভ নেই,তারা শুধু চাই একটু ভালবাসা, এছাড়া তাদের নেই কোন বিশেষ আশা।

আমি জানি, এইটুকু বলে তোমাকে বুঝানো যাবেনা, তুমি যে অবুঝপনা,আচ্ছা একদিন যদি আমি হারিয়ে যায়, তখন কী করবে তুমি!

জানি সত্য মেনে নিতে কষ্ট হয়,সবাইকে তো একদিন চলে যেতে হয়, আমার শূন্যতা যদি তোমাকে একটু বিচলিত করে, তবে মনে রেখ, আমার আত্মা স্মরণ করছে তোমারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।