ডায়েরীর পাতা
- হোসাইন মুহম্মদ কবির ২৯-০৩-২০২৪

আজকাল আমার,নিজেকে বড় অবিশ্বাস হয়,নিজেকে অনেক অচেনা মনে হয়, এই কী সেই আমি?
যার হৃদয় দড়জায় প্রেম করতো ভীর,
যার চারপাশে সুখ করতো খেলা।
চাঁদ রূপসীর মায়াবী নয়ন
আমার দৃষ্টি আকর্ষণ করতে হয়েছিল ব্যার্থ। আমি ছিলাম এক অন্য মানুষ
আমার মনের আকাশে স্বপ্নের রংধনু
রোজ উঠতো,আমায় ইচ্ছে মতো রাঙিয়ে যেতো, আমি পরিপূর্ণ সুখী মানুষ
সুখের রাজ্যে আমার বাস।
আমার কোনো কষ্ট নেই, দুঃখ আমায় দেখে হিংসাতে জ্বলে মরে, বিরহ আমায় ছুঁতে পারেনি কভু,আমি ভীষণ ভাগ্যবান এমন ছন্দময় পরিপাটি জীবন ক'জনের আছে?
সত্যি বলতে কি, সুখ বেশীদিন কারো কপালে সয় না। আমার ও ঠিক তেমনই হলো, নিঃসঙ্গ জীবন চিরকালের সঙ্গী খুঁজতে লাগলো, হটাৎ এ হৃদয়ে বসন্তের বাতাস,বাতাসের মগ্ন ঘ্রাণে পাগল পাগল
মাতাল নিঃস্বাস, নিজের অজান্তেই কামিনীর প্রেমে অন্ধ হলাম।
ভুলেছি জাঁতী বেদ, ভালো মন্দের হয়েছে মরণ, আমার চাই শুধু প্রেম আর প্রেম।
আমি সীমাহীন ভালোবাসা দিতে চাই
এমন ভালো বাসতে চাই, যে ভালোবাসায় তুষ্ট হবে সঙ্গী আমার,
আমি হবো শ্রেষ্ঠ প্রেমিক।
আমায় এতোটা ভালো বাসবে
যে ভালোবাসা কেউ কোনোদিন পায়নি,
আমায় এতোটা বিশ্বাস করবে
যতোটা মানুষ কখোনি ভাবেনি।
আমার প্রিয়া এতোটা যত্নবতী হবে
যতোটা কল্পনাকে ও হাড় মানে।
এ পৃথিবীজুড়ে গাইবে সবে
আমার প্রেমের গুনগান,
কিছু টা পথ পেরিয়ে এসে
সব হারিয়ে নিঃস্ব বেশে,আমি বুঝলাম অবশেষে, ভুল রমণীর প্রেমে
সুখের জীবন গেছে থেমে।
সবই আমার স্বপ্ন-স্বপ্নই রয়ে গেলো
জীবন আমার ছন্নছাড়া হলো এলোমেলো, সুখ নামের সুখ পাখিটা
দিলো আমায় ফাঁকি, বিরহী মন এখন দুঃখ নিয়ে থাকি। প্রেম নামের মরিচীকা দিলো না তো ধরা, দেহে থাকতে প্রাণ,
আমি যেনো মরা।
নিপুণ কৌশলে ভাঙ্গলে আমার মন,
এক ছলনাময়ী কে ভেবেছিলাম,
আমার প্রিয়জন,
ভাবতে আমার অবাক লাগে,
মনে হাজার প্রশ্ন জাগে,কেনো এমন করলি?
অবহেলা করবি এমন, অবুঝ মন বুঝেনি তখন। আমার প্রেমে কী বা ছিলো অপূর্ণতা? অন্যের হাত ধরলি,
এতো নাটক না করে সোজাসাপটা বলতি, আমার প্রয়োজন গেছে ফুরিয়ে
লাগেনা আর ভালো, রোজ রোজ মান অভিমান, শত অভিযোগ শুনলে ধরে মাথা, এখন তো আর ভালো লাগেনা
তোমার উলটা পালটা কথা।
যখন তোর কেউ থাকেনা পাশে
একাকীত্ব এড়াতে, আমায় সাজাও রঙের ঘুড়ি, যখন তখন মন আকাশে উড়াও।
আর কতো খেলবে খেলা?
একদিন তোর ফুরবে বেলা,
যৌবন যখন হারিয়ে যাবে
সেদিন কেউ না তোর পাশে রবে,
উদাস মনে সংগোপনে আমায় ভেবে ঝরবে চোখের জল,সেদিন আমায় পাবি কোথায় বল?
আমার মতো এই ভুবনে,কেউ বাসবেনা ভালো।
কোনো একদিন ভীষণ পড়বে মনে, বলবি সেদিন আমিই ছিলাম ভালো।
অশ্রু স্রোতে ভাসবে নয়ন
পড়বে মনে তুই যে অপরাধী,
তোর কভু হবেনা ক্ষমা,
এ জীবন করলি নষ্ট, তুই ও পাবি সারাজীবন তিলেতিলে কষ্ট।
আমি যেদিন হারিয়ে যাবো
সেদিন বলবে কথা,এ ডায়েরীর পাতা।

৬/৬/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।