সবুজ সমরোহ
- মোঃ মুসা ২৯-০৩-২০২৪

সবুজ প্রকৃতি মেশা বহে নদী মাঠ,
ঐ সুদর্শন সীমান্তে নীলিম হারায়
আঁখিটা বুলিয়ে দেখি,বিলটা ভরাট।
এ বাংলার এক সেই রূপসী জানায়।।

ঝাঁক বাঁধা পাখি ছুটে অদূর পাখায়,
আঁকা বাঁকা পথ কুড়ে পথিক লোপাট।
মুখ গনে শেষ নেই রূপের শাখায়!!
বৈকালিক ভীর বসা লোকালয় হাট।।

চারদিক ঘুর ফির বায়ু অনশন,
কৃষক মজুর জেলে ছুটে যায় কাজে
রূপের মাঝেই ডুবা সকাল ও সাঁঝে।
চলে পায় খুঁজে লয় ওমন পবন।।

এই মাতৃভূমি দেশ রকম শুধায়,
রঙের জুড়ির মেলা রঙের বেলায়।

-সনেট কবিতা
কখ কখ খক খক গঘ ঘগ ঙঙ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।