স্বৈরাচারী
- Sarder Nadim Mahmud Shuvo - নতুনের ‌‌বাংলা ১৯-০৪-২০২৪

হে অবনমিত মস্তকে দাঁড়িয়ে থাকা স্বৈরাচারী! তোমাকে বড্ড বেমানান লাগে জীবনের কাছে পরাস্ত হতে দেখলে। তোমার স্বপ্নে ১৯ বছরের তরুণ বিভোর, তুমি আসবে,কবে আসবে? কবে দাসত্ব শৃঙ্খল থেকে মুক্তি পাব? হে স্বৈরাচারী, তোমাকে বড্ড প্রয়োজন আমাদের বাক স্বাধীনতার জন্য। হে স্বৈরাচারী, তোমাকে বড্ড প্রয়োজন ধর্ষিত মা বোনের জন্য। হে স্বৈরাচারী, তোমাকে বড্ড প্রয়োজন অন্যায় অবিচার রুখে দেওয়ার জন্য। হে স্বৈরাচারী, তোমাকে বড্ড প্রয়োজন কারাগারের শিকল ভেঙ্গে আমাদের নতুন ভোরের আলোর সাথে পরিচিত করার জন্য। হে স্বৈরাচারী, তোমাকে বড্ড প্রয়োজন নতুন এক সমাজ সৃষ্টির জন্য। যেখানে নতুন ভোরের আলোয় আমরা সবাই পরিশ্রুত হব। সৈরাচারী আমি একটু ও অবাক হব না যদি তোমার উত্থান ঘটে! আমি বিস্মিত নয়নে দেখব তোমার ধ্বংসলীলা যাদের তুমি হাতের মুঠোয় পিষে ফেলবে, আমি অসুরের মত ‌‌নৃত্য করব এ মজলুমের সাথে, যাদের ন্যায়ের দাবিতে তুমি লড়াকু সৈনিক! হে স্বৈরাচারী আমি স্বপ্ন দেখি, তোমার পদভারে জন্ম নিতে চলেছে নতুন এক পৃথিবীর!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sardershuvo
২৩-০৬-২০১৯ ০৮:২১ মিঃ

ভাই সাথে থাকবেন ও গঠন মূলক সমালোচনা করবেন।