পরাধীন ঘুম
- Sarder Nadim Mahmud Shuvo - নতুনের ‌‌বাংলা ২৫-০৪-২০২৪

মাথার বালিশ আর কোলবালিশের হঠাৎ সন্ধান পেলে চোখ
আলস্য বিছিয়ে ভরে ওঠে রুমের ভেতর
মেঘনার গভীর জলে সীমাহীন নিরাবতা,
সত্যিই অদ্ভুত এক খেলা!
দেখি নৈঃশব্দের ছায়া ঘিরে আছে চারদিক,
তার মধ্যে শূন্যে ভেসে বেড়ায় বাতাসে
পোড়া পেট্রোলের‌ কালো ধোঁয়ায় ভিতর-
মৃত ‌নগরীর আর্তনাদ -
দু পায়ের নিচে কাঁপে মাটি,
কার্নিশে ঝরছে ঘাম অস্থির সময়
সামাজিক দ্বন্দ্বে মসৃন সমাজ গেছে বেঁকে
নিরাপদ আশ্রয় কোথাও নেই
বিধ্বস্ত বাসনা থেকে খালি উঠে আসে মৃত্যুভয় !
হতাশার ভেতর দেখি উজ্জ্বল রঙের স্বপ্ন, জানি না কখন আমি নিঃশব্দে ঘুমিয়ে পড়েছি এ ঘুম পরাধীন ঘুম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Sardershuvo
০১-০৭-২০১৯ ০৮:১৩ মিঃ

ভিউয়ার তো বাড়ছে না

SAKIL
২৩-০৬-২০১৯ ২১:০৩ মিঃ

দারুণ..!

Sardershuvo
২৩-০৬-২০১৯ ০৯:৩২ মিঃ

ভাই খারাপ ‌‌হলে জানাবেন।