অজয় আপন বেগে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

অজয় আপন বেগে
লক্ষ্মণ ভাণ্ডারী


সাদাপাল তুলে নৌকা নদীজলে ভাসে,
অজয় নদীর ঘাটে বেলা পড়ে আসে।
শেষ খেয়া বায় মাঝি সাঁঝের বেলায়,
নদীতটে নৌকা বেঁধে মাঝি ঘরে যায়।


শাল পিয়ালের বনে নামিল আঁধার,
নদীবাঁকে শেয়ালেরা করে চিত্কার।
হুক্কাহুয়া রবে ডাক ছাড়ে ঘনেঘনে,
পুর্ণিমার চাঁদ ওঠে মহুলের বনে।


চাঁদতারা একসাথে সারা রাতি জাগে,
পূব আকাশের কোণে লাল রং লাগে।
রাত কাটে আসে রোজ নতুন সকাল,
কেটে যায় স্বপ্নময় স্বপ্ন মায়াজাল।


পূবেতে অরুণ রবি উঠে লাল হয়ে,
অজয় আপন বেগে শুধু চলে বয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।