ঈদের খুশি ছড়িয়ে পড়ুক
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

ঈদের খুশি ছড়িয়ে পড়ুক
লক্ষ্মণ ভাণ্ডারী


ঈদের দিনে সবার সাথে নমাজ পড়তে হয়।
খুশির রঙে আজকে মেতে ওঠে সবার হৃদয়,
খুশির দিনে পুলক জাগে সবার হৃদয় মাঝে,
নতুন জামা, নতুন টুপি, সবাই নতুন সাজে।


ঈদের দিনে জাকাত নিতে এসেছে অন্ধমেয়ে,
খুশির দিনে সেই যে বেশি খুশি সবার চেয়ে।
হাতের তালু ভর করে হেথা এসেছে পঙ্গুছেলে,
খুশির দিনে হবে সে খুশি নতুন জামা পেলে।


ঈদের খুশি ছড়িয়ে পড়ুক সারা ভুবন ময়,
হিংসা বিরোধ সকল ভুলে করবো বিশ্বজয়।
আজ যখন ঈদের দিনে হৃদয়ে পুলক জাগে,
পরস্পরে আলিঙ্গন করে খুশির ছোঁয়া লাগে।


ঈদের শুভেচ্ছা গ্রহণ করুন মুসলিম বন্ধুজন,
ঈদের কবিতা লিখেন কবি শ্রীভাণ্ডারী লক্ষ্মণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।