দেওঘর সত্সঙ্গধামে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

দেওঘর সত্সঙ্গধামে
(যাজন সঙ্গীত)
-লক্ষ্মণ ভাণ্ডারী


দেওঘর সত্সঙ্গধামে চল আমার মন।
যেথা পরম প্রেমময় পরমপিতার লীলা নিকেতন।


সকাল সন্ধ্যা প্রার্থনা কর
নাম কর অহরহ,
সবার কাছে পরমপিতার
লীলার কথা কহ।
সত্দীক্ষা এক্ষুনি লও, কর সবাই সত্দীক্ষা গ্রহণ।


দেওঘর সত্সঙ্গধামে চল আমার মন।
যেথা পরম প্রেমময় পরমপিতার শান্তি নিকেতন।


দেওঘর সত্সঙ্গের কথা
আমি কি বলিব আর,
যেথা প্রতিদিন প্রতি রাতে
বসে আনন্দ-বাজার।


সবার সাথে হেথা একসাথে করে ভোজন ভক্তজন।


দেওঘর সত্সঙ্গধামে চল আমার মন।
যেথা পরম প্রেমময় পরমপিতার লীলা নিকেতন।


যজন যাজন ইষ্টভৃতি
কর নিতি নিতি,
ইষ্টভৃতি করলে কাটবে
তব মনের ভীতি।
লক্ষ্মণ বলে সময় থাকতে এবার ইষ্টনাম কর স্মরণ।


দেওঘর সত্সঙ্গধামে চল আমার মন।
যেথা পরম প্রেমময় পরমপিতার লীলা নিকেতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।