মুজিবরের অমরকাথা *১*
- সেনাপতি আকাশ - বন্দির জবানবন্দি ২৮-০৩-২০২৪

আজি শোকের মনে বলি, নবজাতি যেন শোকের ঘোরে তিক্ত বেদনায় অন্তরঙ্গে ভুগছে তোমি গেছ বলে চলি।।

যতদিন রবে বিশ্বমাঝে,
একটি ভূমির খন্ড।
ততদিন রবে তোমার কীর্তি,
তোমার অমর কর্মকান্ড।
কারন তোমি বীর বাঙ্গালি,
নও সাধারন মানব।
তোমায় দেখে ভয় পেয়েছিল তাই,
ঐ একাত্তরের দানব।।

ভয় পাওয়ারই কথা,
যাহার হাতে একাত্তরের ইতিহাস এক সূত্রে গাথা।

আজি আকাশপানে উদার মনে, যখন আমি থাকায়। আকাশের নীলিমাক্ষেত্র যেন,
আমায় নীতিমালা শিখায়।
শোনায় ঐ তারাগুলো, এক বীরের গাথা।
আধারের জোছনা পথ করে দেয়,
শুনতে সেসকল কথা।
যে নাকি অত্যন্ত রাজনীতির প্রতিভাবান ছিল,
যাহার ঐ পরাক্রমের কথা শুনে একসময় বিশ্ব কেপেছিল।
আজ তাহার অমর কাথা আমি বিস্তারিত বলব,
আশাকরি ভালোলাগবে নতুনকিছু শিখব। *****অসমাপ্ত*****

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।