আমার কুড়েঁঘরে
- সেনাপতি আকাশ - দর্পনের চাঁদ ২৯-০৩-২০২৪

যদি যাও চঁন্দ্রলোকে,
অচিরেই গগনেতে-
প্রিয় ভাবিও মোর কথা।
স্মৃতিঘেরা নির্জন চঁন্দ্রকিরণে,
আসিও আবার ফিরে_
আমার কুড়ে ঘরে।।


হয়তো দেখে তোমার মসলিন শাড়ি,
আধাঁরের রমনী ধরবে সারি-
পথের সন্ধান করে দেবে তাহারা,
তোমায় নিয়ে ছড়া লিখবে গগনের তারা।
কিন্তু চলে যেওনা আমাকে ছেড়ে,
আসিও আবারো ফিরে-
আমার কুড়ে ঘরে।।


তোমি হয়তো ভুলে যাবে,
যেমন যতই ঘর বাধোঁ অবশেষে-
সেই ঘর ভেঙ্গে বালুচরে_
কিন্তু আমি তোমায় ভুলবোনা এ জীবনের তরে।
যদিও আমি যাব মরে- তোমার সকল স্মৃতি বাস করবে আমার ঐ ছোট্ট কুঁড়েঘরে।
তাই আবার আসিও ফিরে-
স্মৃতিতে ঝরানো আমার কুঁড়ে ঘরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।