পরিক্ষা
- মোঃ আলাল ইসলাম ১৯-০৪-২০২৪

পরীক্ষা
আলাল ইসলাম
১৪/১/২০১৭ইং
পরম পৃথিবীর চরম সত্য,
যেতে হবে একদিন ।
মাঝের এই অন্তিমক্ষন টাই
মানুষের জীবন।
জীবনের যা চাওয়া-- তার সবটুকু কি পাওয়া যায় ?
তা কখনো পাওয়া যায় না ।
কখনো কখনো চাওয়া গুলো,
অঙ্কুরে ঝরে যায় । আবার
কখনো ভোরের শিশিরের মতো হারিয়ে যায় ।
এই না পাওয়ার যন্ত্রণা,
কত কঠিন তা, কাউকে,
মুখ ফুটে বলাও যায়না,
যদিও বলা যায়,
কিন্তু বুঝানো যায় না,
কত সুখে আছে তার জীবন ।
এ সমস্ত দুঃখী মানুষের সংখ্যা অনেক বেশি ।
যা হিসাব করাও যাবেনা।
কারণ এদের কষ্ট
এরা নিজেরাই বহন করে,
কারো সাথে শেয়ারও করতে পারেনা,
শুধু নীরবে কাঁদে আর কাঁদে। আসলে দুঃখ করার কিছু নেই,
সব কিছু তো
আল্লাহর পক্ষ থেকেই হয়।
সবি জানি , তবুও মনটা যে মানতে চায় না । পাওয়ার নেশায় সে বুঁদ হয়ে থাকে। এগুলো মহান আল্লাহর দান, কোন এক কঠিন পরীক্ষা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।