সময় থাকতে বুঝ হে মন
- মোঃ আলাল ইসলাম ১৯-০৪-২০২৪

সময় থাকতে বুঝ হে মন
মোঃআলাল ইসলাম
১১/১/১৮ ইং

আল্লাহু আকবর বলতে,
আল্লাহু আকবর শুনতে,
কি যে মধুর লাগে।
মনে শান্তি জাগে,
মধুর ঐ নামটি জপে।

এই জীবনের নেই কোন মানে,
জীবন যদি না হয়,
প্রভূর স্মরণে।
আল্লাহর পথে চলো হে মন,
রাসুলের আদর্শ মেনে।

যেতে হবে একদিন কবরে,
মিছে মায়ার এ জগত্ ছেড়ে।
প্রান টা যখন নিবে কেড়ে,
আজরাইল ফেরেশতা এসে।

দাঁড়াতে হবে হাশরে,
আমলনামা হাতে নিয়ে,
থাকবেনা কোন বাহাদুরি ।
সেদিন হয়তো বুঝবে,
জীবনের মূল্য কতো, জগতে্ ।

রহমান ও রাহিম নামের গুনে,
আছি তো বেশ এ ভুবনে ।
ক্বাহ্হার হয়ে ডাকিবে যখন,
ভয়ে সবি কাঁপবে তখন,
সময় থাকতে বুঝ হে মন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।