এ জনপদ অামার নয়
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৬-০৪-২০২৪

প্রকাশ্য দিব্যোলোকে
যে জনপদে পিশাচ হত্যার উৎসবে মাতে!
রক্তের হোলি খেলে নিরন্তর!
তাণ্ডবলীলা চালায় অবলীলায়!
এই জনপদ শ্বাপদের,
হিংস্র জানোয়ারের,
অভিশপ্ত নপুংসকের।
অামার নয়! অামার নয়!

যে জনপদে হার্মাদ দানব
উদ্দাম নৃত্য করে মায়ের বুকে!
মনুর পুত্রগণ হাতে বালা পরে
নিরব দর্শক হয়ে
খুনির সহযোগী হয়;
সেই জনপদ অসুর রাবনের
অামার নয়! অামার নয়!

যে জনপদে হায়েনার
অট্টহাসিতে ফুলেরা লুটায়
কুৎসিত কাকেরা কোকিল তাড়ায়
পায়রারা বাকুম বাকুৃম করে
সেই জনপদ অথর্ব কুলাঙ্গারের
অামার নয়! অামার নয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।