হত্যাকাণ্ড
- হোসাইন মুহম্মদ কবির ২৫-০৪-২০২৪

আর নয়-কতো ঘুমে রবে
ওহে বিরের সৃষ্ট জাতী?
প্রতিবাদী হয়ে জাগো
আদেশ মায়ের তোমার প্রতি।

প্রকাশ্যে রোজ এ রাজপথে
চলে যদি রক্তপাত,
মগ্ন ঘুমে চিন্তা বিনে
কেমনে তোমার কাটে রাত?

রিফাত যখন হয়েছে খুন
সম্মুখে ঠায় দাঁড়া নিশ্চুপ?
অন্যায় রুখ শক্ত হাতে
প্রকাশ করো পাপীর রূপ।

বিবেক করো জাগ্রত আজ
আর নয় নির্মম হত্যাকাণ্ড,
নয়নের হোক এ জমিনে
ঐতিহাসিক ফাঁসি দণ্ড ।

২৭/৬/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।