আটপৌরে প্রেম
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৯-০৪-২০২৪

মেয়ে তোমায় ভালবাসি—
সারাদিন, সারাবেলা।
তুমি কি অবাক হয়ে ভাবো!
আজ এতো ভালোবাসা, কাল তবে কী?

শোন তবে মেয়ে!
সাজিয়ে রেখেছি দেখ অবাক করা
এক পৃথিবী শুধু তোমার জন্য—
ফুটাই যেখানে অজস্র রঙে বাসন্তী ফুলের ঢালি,
কখনো আবার কালবোশেখি ঝড় হই আমি,
শ্রাবণ ঢলে ভিজাই সলাজ কদমের ডালে,
শুভ্রতায় ভরা কাশফুল হয়ে দোলাই হৃদয়,
সপ্তপর্ণ সুবাসিত ঘ্রাণে দেখাই অদেখা ভুবন,
শীতের সকালে মিষ্টি রোদে রাঙাই মুখশ্রী কেমন!
ফাগুনের মতোই বিকশিত হবো রোজ রোজ আমি
প্রাণের রঙে লাল টকটকে কৃষ্ণচূড়া হয়ে
তোমার জন্য একটু একটু করে, চাও যতখানি।

হৃদয় করবো জয়—
একটু একটু করে এভাবেই
ভালোলাগা হয়ে ফিরবো বারবার
একদিন নয়, দুদিন নয়, অনন্তকাল ধরে
আমাদের এই পথচলাটুকু রবে যতিচিহ্নহীন।

মেয়ে তুমি ভেবে হও দিশেহারা?
সইবে কীভাবে এই ভালোবাসার ভার!
আমার এমন নেই কোনো চাওয়া—
শুধু তোমাকে ছাড়া।
তুমি এলে কাছে স্বর্গ পাই খুঁজে,
সযতনে রেখো রেখেছ যেমন বুকের গভীরে।
আটপৌরে সব মলিনতার ভীড়ে
হৃদয় মাঝে হয়ে থেকো এমনি স্বর্গীয় স্নিগ্ধ অনুভূতি!

পতেঙ্গা, চট্টগ্রাম
০৯ মে, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।