নৌকার মাঝি- তন্ময়
- হোসাইন মুহম্মদ কবির ২৮-০৩-২০২৪

শেখ সারহান নাসের তন্ময়
তোমার চোখে দেখি বিশ্বজয়,
শুধু বাগেরহাট দুই আসন নয়
তোমার বিস্তার সমগ্র বাংলায়।

তোমার চিন্তাধারা বড় তীক্ষ্ণ
তুমি সবার ছায়া গেঁড়া বটবৃক্ষ,
তোমার জন্য জীবন ধরবো বাজি
আমিও যে হতে চাই নৌকার মাঝি।

তোমার কণ্ঠে প্রতিবাদী তিব্র ধ্বনি
স্পর্শময় হৃদয় নিশ্চুপ হয়ে শুনি।
তোমার কর্মকান্ডে দুঃখী জনতা সন্তুষ্ট
সত্যের প্রতীক তুমি বাংলায় স্পষ্ট।

বঙ্গবন্ধু আদর্শে তোমার জীবন গড়া
তরুণদের চোখের মণি কে হবে তুমি ছাড়া,।
পরিশ্রমি নেতাকর্মী সদয় তুমি সর্বদা
তোমার প্রতি সীমাহীন প্রেম শ্রদ্ধা।

২৯/০৬/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।