দু'টি সোনার মেয়ে
- এ কে সরকার শাওন - অাপন-ছায়া ২০-০৪-২০২৪

দু'টি সোনার মেয়ে
এ কে সরকার শাওন

দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন।
দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন।
এ তো রূপকথা নয়,
আমাদেরই ছোট্ট তৃণা-তূর্ণ।
এ তো রূপকথা নয়,
আমাদেরই ছোট্ট তৃণা-তূর্ণ।
দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন।

ভোরের হাওয়ায় পুব আকাশে
সূর্য যখন উঠে,
মা যে আমার তারই সাথে
মজে আপন পাঠে।
সবার কথা শোনে যে মা,
অভিযোগ নেই কোন!
দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন।
এ যে রূপকথা নয়
আমাদেরই ছোট্ট মনি তৃণ ।
দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন!

সবই চলে ঘড়ির কাটায়,
সবই চলে দ্রুত!
যেনো সে নয়কো ছোট,
সত্যি মায়ের মতো।
সবই চলে ঘড়ির কাটায়,
সবই চলে দ্রুত।
যেনো সে নয়কো ছোট,
সত্যি মায়ের মতো।
সবাই তাকে ভালোবাসে,
দুঃখ দেয় না কোন।
এ তো রূপকথা নয়
আমাদেরই ছোট্ট মনি তূর্ণ।

দুটি সোনার মেয়ের গল্প বলি শোন।
এ তো রূপকথা কথা নয়
আমাদেরই ছোট্ট তৃণা-তূর্ণ।
এ তো রূপকথা নয়
আমাদেরই ছোট্ট তৃণা তূর্ণ।
দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন।
দু'টি সোনার মেয়ের গল্প বলি শোন।


পতেঙ্গা, চট্টগ্রাম
২২ সেপ্টেম্বর ২০০৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।