অভিমান
- সেনাপতি আকাশ - আমার সব ভাবনা ২৯-০৩-২০২৪

জরোমায়া মেঘেতে বিদ্যুৎ চমকায়।
চারিদিকে রসনিহীন আধার ধেয়ে যায়।

যেন আজ আমাকে তারা কিছু মনে করিয়ে দিচ্ছে।
পুরনো কালো ডায়রির অতীতের পাতাগোলো আপনা-আপনিই নরছে।
কিন্তু কেন?হয়ত আমি জানি।
কবিতাগোলোও যেন আমাকে মনে করিয়ে দিতে চাচ্ছে,
আসমানের বিদ্যুৎ বারে-বারে গর্জে উঠে বলছে,খামোশ!আর লোকোচুরি নয়।
তোমি তোমার অতীতকে ভুলতে পার কিন্তু ভালোবাসাকে নয়।
যতবার তোমি চাইবে ভুলতে ততবার তার সাথে হবে তোমার পরিচয়।
মনমাঝি আজ খেয়াপাড়ে দাড়িয়ে আছে ভালোবাসার তরী নিয়ে।
সে দশটি বছর তোমার অপেক্ষা করেছে।
তোমি যতবার তাকে ভুলতে চেয়েছ ততবার কোনো না কোনোরুপে সে তোমাকে ধরা দিয়েছে।
তাই অভিমান করো না আজ।
এই ঝর তোমাকে তোমার অতীত মনে করিয়ে দেয়ার জন্য উন্মাদ সে ভালোবাসার কলবৈশাখি হয়ে আকাশে তৈরি করেছে ভালোবাসার রংধনুর সাজ।
তার বিশ্বাষ আজ আর তুমি অভিমান করবে না।
তাড়িয়ে দেবে না সেই ভালোবাসাকে।
যে ভালোবাসা তোমাকে ভালোবাসতে শিখিয়েছে আর অমর করেছে ভালোবাসায়।
আজ সে নিরুপায়,
তোমার কাছে আজ সে প্রেম ভিকারিনী।
তোমি তাকে দাও আজি প্রেমের ভিক্ষা করো প্রেমের যুবরানি।
তাই আর অভিমান নয়,
তাকে গ্রহন করে গড়ে তোলো পুড়নো প্রেমের পরিচয়।

রচনাকাল:০১/০৭/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।