হারামখোর
- এ কে সরকার শাওন - চেয়ার-চোর ১৯-০৪-২০২৪

কাকে বলি ভাল?
বেশীরভাগই চোর!
কিছু অাছে নির্জীব,
বাকী হারামখোর!

কেউ খায় লুটেপুটে
কেউ খায় চেটে!
অাগা গোড়া গিলেও
ক্ষুধা না মেটে!

বড় সাহেব বড় চোর
করে সাগর চুরি!
ছিঁচকে চোর চেটে খায়
থাকে না অার ঝুরি!

হেন করেঙ্গা তেন করেঙ্গা
ফোটায় কথার ফুলঝুরি!
চেয়ারে বসেই শুরু করে
চুরি-জোচ্চুরি!

যে যায় লন্কায়
সে ই রাবন বনে,
কাজের কাজ অশ্বডিম্ব
শুধু বিষ মনে!

ফি বছর লোকসান
প্রতিষ্ঠানে নেই উন্নতি,
চশমখোর গাড়ি হাকায়
গান গায় নিতি!

লাজ লজ্জা কিছুই নাই
অাছে হম্বি তম্বি বড়াই!
চোখে ঠুলি পরে অাছে
দেখার কেউ নাই!

যে বসে চেয়ারে
সে ই চোর বনে যায়,
চেয়ার-চোর সমার্থক
হয়ে গেল হায়!


বনানী, ঢাকা।
০৪ জুলাই ২০১৯

http://sajagnews.com/2019/07/04/%e0%a6%8f%e0%a6%95%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%b0%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%93%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%95%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%b9%e0%a6%be/

https://akashbangla24.com/?p=13003&fbclid=IwAR2SEPy5gJyEkMF9pExT7_d2JD_OnLZ2VUqYznDjYMV-EIwZLjC5e7kWjtU

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।