মধু মাস জ্যৈষ্ঠ
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

খরতাপে চারিদিকে অসহ্য লোকেরা,
উপহারে মধুমাস নানা ফলে সেরা!
পিপাসায় লোকে আজ অধিক কাতর,
সুস্বাদু ফলের রসে ভরে অভ্যন্তর।

হরেক ফলের ঘ্রাণে ম ম সারা দিকে,
আম জাম আনারস কাঁঠাল ফুটি-কে।
পুষ্টিতে অনন্য আরো বাঙ্গী জামরুল,
তরমুজ কামরাঙা লিচু কাউফল।

করমচা গাব বেল কাঁচা তাল কতো,
নোনতা পানসে টক মিষ্টি স্বাদে যতো!
ফলের ভূপতি যেনো অতি প্রিয় আম,
হাঁড়িভাঙা রাজভোগ কতো শত নাম।

মধুমাসে আপ্যায়নে অতিথি আনন্দে,
গ্রামে ফেরে জ্যৈষ্ঠ মাসে লোকে মহানন্দে।
ক্ষতিকর দ্রব্য হতে রক্ষা করি একে,
সচেতন থাকি সবে বিষক্রিয়া থেকে।

তাং- ১২/০৬/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।