মেকি জয়
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ২৫-০৪-২০২৪

কারো কারো বচন শুনে
কখনও দাত কড়মড় করে,
নিজেকে জুড়াই উল্টা গুনে
মাথার চুল উপড়ে পরে।

কখনও মেজাজ বেজায় চড়ে
চোখে রক্তধারা বয়!
কখনো শিরায় আগুন ধরে;
হাত বজ্রমুষ্টি হয়!

কারো কারো বাচালতা দেখে
চক্ষু ছানাবড়া হয়!
মেয়াদোত্তীর্ণ গাজা না খেলে
অমন কথা কেমন করে কয়!

কারো জ্ঞানের বহরতা দেখে
হাঁসতে হাঁসতে দম বন্ধ হয়!
সে কি বলছে নিজেই জানে না
পাণ্ডিত্য জাহিরের নেই ক্ষয়!

কখনো মনে ধিক্কার জাগে
ও কেমনে সেলিব্রেটি হয়!
পাগল হয়ে সেলিব্রেটি হয়
নাকি সেলিব্রেটি পাগল হয়!

সম্ভবনার শোচনীয় পরাজয়;
তিলে তিলে হয় ক্ষয়!
সেবক মনিব বনে গেলে
আসলে আসে না জয়!

কাওলা, ঢাকা।
৯ জুলাই ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।