বিষণ্ণ দুপুরে
- শাকিল আহমেদ জয় - --জীবনের ইতিকথা ২৬-০৪-২০২৪

কষ্টময় দিনের যতো ক্লান্তি
আর না বলা বেদনাগুচ্ছ
হয়তো তা জানে না কেউ,
সুখ পাখি দেখা দিয়ে উড়ে
যায়_ সন্ধ্যের আগেই
আমায় নিতে কেউ দাড়িয়ে
থাকে না;-
ট্রাফিকের সিগন্যাল নেই
আমার সীমানায়
আপনারা কি দেখেছেন সুখের
জানালায়,-
কষ্টের কুসুম
নিজ সীমানায়,নদী ছেড়ে জল
যায়_
আনন্দ ভ্রমণে
ভোরের ঘোর ভেঙে গেলে ভোর
ভোলে পাখি
উড়ে যায় রৌদ্রের মুগ্ধতা
আর আলো পড়ে অজস্র পাতায়_
ফোঁটে সোনার দুপুর।

১৪২৪ -বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।