ভুলক্রম
- সোহেল আহমদ ০৯-০৫-২০২৪

পদে পদে শ্বাপদ, কী আজব এক আপদ
জীবনেরই পথে;
পথে পথে কু-পথ, কোথা পাবো সু-পথ
দুনিয়ার হাজতে!

দিনে-দিনে বেদ্বীন- হচ্ছে কেবল স্বাধীন
বুক ফুলিয়ে হাটে,
হাটে-হাটে হাঁড়ি- মারছে মাথায় বাড়ি
সুবোধরা বিভ্রাটে!

জনে জনে কুজন, এক থালাতে ভোজন
করছে সমানতালে;
তালে তালে মগ্ন, হারায় সাধের লগ্ন
বেহুদা গোলমালে!

শাখে শাখে অসুখ- ফেরায় বা কে মুখ,
শান্তিটা কার মনে?
মনে মনে ভাবি- নিজের কী-ই হারাবি
ভেবে নিস্ গোপনে!

একা একা এসে- দুই দিনের বিদেশে
যাবো একা নিজে;
নিজে নিজে বুঝি, পরকে তবু খুঁজি
দেহের ঘামে ভিজে!

১০/৭/২০১৯ ইং
সিলেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।