অঘ্রাত ঘ্রাণ
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৯-০৩-২০২৪

আবছা আলোয় রাতের বাদাড়ে বাদল ধারায়
কদম শাখায় বৃষ্টিস্নাত ফুল আবীর হারায়।
নিঃসঙ্গ সত্তা অপূর্ণতা ঘেরা বিরহী আঁধারে,
আপন নিবাসে পরবাসী মন চায় যেন কারে!

কত কথা ছিলো কারে যে বলি মনটা অবুঝ,
ধরণী কাতর, কে রাখে কার হৃদয়ের খোঁজ!
বারিধারা ঝরে নীত চুপিসারে আজ এ নিরলে,
দু'নয়ন আজো ভাসালো না কেউ গভীর জলে।

পতেঙ্গা, চট্টগ্রাম
১২ জুলাই, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
১৩-০৭-২০১৯ ২০:০৭ মিঃ

রাতের আঁধারে আকাশ কাঁদে। মনের ভিতরে বিরহ বাড়ে।