মেঘে ঢেকে গেছে
- হাসান আল মাহদী ২০-০৪-২০২৪

মেঘে ঢেকে গেছে নীল আকাশ
অশ্রু হয়ে ঝড়বে শ্রাবণধারা,
কালো নদীর জলে ডাকে বুনোহাঁস
আধারে দিক হারিয়েছে তারা।

এখন বুঝি নামবে অঝোর ধারায় বৃষ্টি
মুহূর্তেই পথ ঘাট হয়ে যাবে একাকার,
বর্ষার অ থৈ জলে সব যেন হবে ডুবু ডুবু
চেনা পথের চিহ্ন থাকবেনা আর।

খানিক বাদে বাদে চমকায় বিজলি ধুম ধুম
নিরব শহরের তন্দ্রা যেন ভেঙে যায়,
চেনা পথে হাটছি একা একা লক্ষ্যহীন পথে
যদি একবার প্রেয়সীর দেখা পায়।

শুরু হলো বর্ষার অবিরাম ঝুম ঝুম বৃষ্টি
চারিদিকে কুয়াশা আচ্ছন্ন হয়ে,
দূর আকাশের পানে তাকিয়ে ভাবি মনে মনে
খুজছি কেন তাকে আমি হন্যে হয়ে।

খুশির জোয়ার এসেছে তার হৃদয়ের ভূমধ্যসাগরে
সুখের তরিতে ভাসছে সে পাল তুলে,
নিস্তব্ধ, বাকরুদ্ধ আমি অসময়ে তাকে হারিয়ে
যাব কোথায় আমি, যাব কোন কুলে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।