মূলকথা
- সেনাপতি আকাশ - আজকের দুনিয়া ২৬-০৪-২০২৪

নতুন নতুন সব চিন্তাতে,
ভরপুর আজকের দুনিয়া। সকল ভাবনা হলো আধুনিক,
ছেড়ে গেল পুরাতনকে ছাড়িয়া।
ফেসবুক,টুইটার,ওয়াটসআপ আর কত কী, ভাবতে গেলেও মাথা ব্যাথা।
প্রাচিন খায় হামাগুড়ি শূন্যের পাতায়, অত্যাধুনিক আজ নেতা। পিরামিড,তাজমহল-রাজমহল যত সব,বানিয়ে ছিল কী আধুনিক?
নাহি ছিল সেথা যন্ত্রের সমারোহ,
মানুষের মাথাই ছিল শ্রমিক।
যত সব যন্ত্র আবিষ্কার হলো আজ,
সব কিছু পেছনে মানুষের মাথা।
যতসব গুজরুটি,ভন্ডামি যতসব,
মানুষই সবকিছুর মালিকদাতা।
কর্মহীন সেনাপতি আজ হয়ে ভাবনায় মরিয়া। আসছে নতুন কাব্য তার "আজকের দুনিয়া"।যেখানে আলোচনা শুধু আচধুনিককে নিয়ে।
কী করে যেতে পারে আধুনিক প্রাচিন কে ফেলে এগিয়ে।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।